Author:&nbsp
Category:&nbsp
Pic Slider:&nbsp
01. ফাউন্ডেশন প্যাডল ব্রাশ

প্যাডল ব্রাশ হল সাধারণ ফাউন্ডেশন ব্রাশ। প্যাডলের মতো চ্যাপটা আকারের ঘন ব্রাশ এটি। বেশিরভাগ মেকআপ শিল্পী এই ব্রাশ দিয়ে বেস মেকআপ লাগান, কারণ এতে সবচেয়ে বেশি কভারেজ পাওয়া যায়। তবে আপনি যদি মেকআপে নতুন হন, তা হলে এই ব্রাশ ব্যবহার করতে অসুবিধে হতে পারে। কারণ ঠিকমতো ব্যবহার করতে না পারলে প্যাডল ব্রাশ মেকআপে অসমান দাগ ফেলে দিতে পারে। সেই সমস্যা এড়াতে ত্বকে মেকআপ সমানভাবে লাগানোর পর হালকা চেপে চেপে বেস তৈরি করতে হবে। ক্রিম আর লিকুইড মেকআপে এই ব্রাশ ভালো কাজ করে।

 

02. কাবুকি ব্রাশ

কাবুকি ব্রাশও যথেষ্ট ঘন, আর এই ব্রাশের মাথাটা চ্যাপটা। লিকুইড বা ক্রিম ফাউন্ডেশন ব্লেন্ড করতে এই ব্রাশ কাজে লাগে। প্যাডল ব্রাশের মতোই কাবুকি ব্রাশও খুব ভালো কভারেজ দেয়। ব্রিসলগুলো ঘন সন্নিবদ্ধ হওয়ায় এই ব্রাশে খুব বেশি মেকআপ লাগে না, এবং মসৃণভাবে মেকআপ ত্বকে ছড়িয়ে দেয়। সারা মুখে ফাউন্ডেশন ফোঁটা ফোঁটা করে লাগিয়ে ছোট ছোট বৃত্তাকার স্ট্রোকে মিশিয়ে দিন। এই ব্রাশ ক্রিম, লিকুইড আর পাউডার ফাউন্ডেশন লাগানোর জন্য আদর্শ।

 

03. পাউডার ব্রাশ

এটি হল পাউডার লাগানোর জন্য বড় ফাঁপানো ব্রাশ। পাউডার ব্রাশের ব্রিসলগুলো আলগাভাবে সন্নিবদ্ধ থাকে, তাই ত্বকের একজায়গায় বেশি প্রডাক্ট লাগাতে পারে না। এই ব্রাশ অনেক বড় আর ফাঁপানো, ফলে খুব দ্রুত পাউডার লাগানো হয়ে যায়। ক্রিম বা লিকুইড প্রডাক্ট এই ব্রাশ দিয়ে লাগানো সম্ভব না। ক্রিম বা লিকুইড ব্লাশ লাগাতে হলে কাবুকি ব্রাশ ব্যবহার করা যায়।

04. ব্লাশ ব্রাশ

পাউডার ব্রাশের ছোট সংস্করণ হল ব্লাশ ব্রাশ। পাউডার ব্রাশের মতোই ব্লাশ ব্রাশ ফাঁপানো এবং একইভাবে কাজ করে। ব্লাশ ব্রাশের আকৃতির জন্য গালে নিখুঁতভাবে ব্লাশ লাগানো যায়।

05. ফ্ল্যাট আইশ্যাডো ব্রাশ

এই ব্রাশটি প্যাডল ব্রাশের খুব ছোট সংস্করণ। এটি আকৃতিতে চ্যাপটা, যথেষ্ট ঘন। আইশ্যাডোর রং চোখের পাতায় চেপে চেপে বসানোর জন্য এটি ব্যবহার করা হয়। এই ব্রাশটি ক্রিম, লিকুইড বা পাউডার আইশ্যাডো লাগাতে ব্যবহার করা যায়।

06. ফাঁপানো ব্লেন্ডিং ব্রাশ

ব্লেন্ডিং ব্রাশ হল একটি ফোলা ফাঁপা ব্রাশ যা চোখের মেকআপ করতে কাজে লাগে। স্পষ্ট রেখা হালকা করতে এবং রং মেশাতে এই ব্রাশ ব্যবহার করা হয়। এই ব্রাশটি অবশ্য নানা আকারে পাওয়া যায়, নানা কাজে লাগানোও যায়। পুঁচকে ব্লেন্ডিং ব্রাশ দিয়ে চোখের কোনার অংশ ডিফাইন করা যায়, বড় ব্লেন্ডিং ব্রাশ দিয়ে ধারগুলো ব্লেন্ড করে স্পষ্ট রেখা নরম করে নেওয়া যায় এবং অ্যাঙ্গলড ব্লেন্ডিং ব্রাশ দিয়ে চোখের বাইরের কোনার রং গাঢ় করা যায়।

07. শেডার ব্রাশ

শেডার ব্রাশ বা স্মাজ ব্রাশ হল ছোট আকারের ঘন ব্রাশ যা দিয়ে স্মোকি লুক তৈরি করা যায়। এই ব্রাশ দিয়ে সাধারণত আইলাইনার স্মাজ করা হয়, এবং চোখের নিচের ল্যাশলাইনে আইশ্যাডো ব্লেন্ড করা হয়। চোখের পাতায় আইশ্যাডো লাগাতেও এটি ব্যবহার করা যায়।

08. অ্যাঙ্গলড আইলাইনার ব্রাশ

এটি একটি চ্যাপটা কোনাচে ব্রাশ যা দিয়ে আইলাইনার লাগানো যায়, বা ভুরুর ত্রুটি ভরাট করা যায়। এই ব্রাশটি পাতলা এবং উইং আঁকতে খুব কার্যকর, কারণ এই ব্রাশের কোনার দিকটা দিয়ে আইলাইনারে অ্যাঙ্গল করে নেওয়া সহজ হয়। সরু অ্যাঙ্গলড ব্রাশ ভুরুর ফাঁক ভরাট করতে খুব কাজের কারণ সরু কোনা দিয়ে আপনি পাতলা রোমের মতো স্ট্রোক এঁকে নিতে পারেন।

Pic Dwelling:&nbsp
L3 (Not for Search engine optimisation):&nbsp
Pic Most View:&nbsp
Pic Mobile Dwelling Function:&nbsp
Interest:&nbsp
Persona:&nbsp

Leave a Reply

Your email address will not be published.